1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. najmulnayeem5@gmail.com : নাজমুল নাঈম : নাজমুল নাঈম
  5. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
বুধবার, ২৯ জুন ২০২২, ০৮:০১ অপরাহ্ন

ইতালির ভেনিসে প্রথম মসজিদ উদ্বোধন

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ সোমবার, ১৩ জুন, ২০২২
  • ১৩ বার পড়া হয়েছে
ইতালির ভেনিসে প্রথম মসজিদ উদ্বোধন

ইতালির ঐতিহাসিক শহর ভেনিসে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রথম মসজিদের উদ্বোধন হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইতালির মুসলিম কমিউনিটি ও শহরের দায়িত্বশীল প্রতিনিধিরা।

আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, এখানে মসজিদ উদ্বোধনের কারণ হলো, এই শহরটি ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্য ও সংস্কৃতির অংশ। এখন থেকে এই পর্যটন ও শৈল্পিক স্থানটি বসবাসকারী হাজার হাজার মুসলমানের ইবাদতের জায়গা হিসেবে ব্যবহৃত হবে।

মুসলমানদের জমানো অনুদানের অর্থ থেকে স্থানীয় মুসলিম কমিউনিটি ভেনিসের নিকটবর্তী বন্দর নগরীতে মসজিদের জন্য ভবন ক্রয় করেছেন।

এখন থেকে সারা বিশ্বের পর্যটকরা যখন ভেনিসে যাবেন তখন তারা শুধু শহরই নয়, ভেনিস মসজিদের পোস্টকার্ডও নিয়ে যাবেন বলে আশা করেন বোলোগনার ইসলামিক কমিউনিটি এবং ইতালির ইসলামিক ইউনিয়নের সভাপতি ইয়াসিন লাফ্রাম।

তিনি আরো বলেছেন, ইতালির আইন অনুযায়ী এই মসজিদ প্রত্যেকের জন্য খোলা থাকবে। শহরের নাগরিকদের জন্য অনুমতি রয়েছে- তারা যখন ইচ্ছা এবং মসজিদের যেখানে ইচ্ছা ইবাদত করতে পারবেন। ইতালিতে বসবাসকারী সব মুসলমানের এমন দেশ গঠনে সহায়তা করা উচিত যেখানে একে অপরকে সম্মান করবে এবং অন্য ভাইদের জন্যও কাজ করবে।

ভেনিস ইসলামিক কমিউনিটির প্রেসিডেন্ট সাদমির ইলিওস্কি বলেছেন, একটি বহুসংস্কৃতির শহরে খোলা এই মসজিদটি সারা বিশ্ব থেকে আগত মানুষদের প্রতিদিন তাদের কাজকর্ম প্রাণবন্ত করার ক্ষেত্রে অনুপ্রেরণা জোগাবে। এখানে প্রত্যেককে স্বাগত জানানো হবে। এখন থেকে এই মসজিদ স্থানীয় থেকে শুরু করে সবার জন্য উন্মুক্ত।

সাদমির ইলিওস্কি আরো বলেছেন, আমরা ইসলামী সংস্কৃতি এবং ঐক্য সম্পর্কিত যেকোনো প্রকল্প, গবেষণা এবং অধ্যয়নের জন্য প্রস্তুত। ভেনিস সত্যিই এটার যোগ্য।

ইতালির ভেনিসে প্রথম মসজিদ উদ্বোধন

বিজ্ঞাপন




Leave a Reply

Your email address will not be published.

এই সম্পর্কিত আরও
Share via
Copy link
© ২০২২- সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
Share via
Copy link