1. kzuoadmin@haquekotha24.net : :
  2. tmevadmin@haquekotha24.net : :
  3. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  4. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  5. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  6. najmulnayeem5@gmail.com : নাজমুল নাঈম : নাজমুল নাঈম
  7. iucxadmin@haquekotha24.net : :
  8. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ১১:৪২ পূর্বাহ্ন

ইসলামী লেখক ফোরামের নতুন অভিভাবক মুনিরুল ইসলাম ও আমিন ইকবাল

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ শনিবার, ৩০ অক্টোবর, ২০২১
  • ১৫১ বার পড়া হয়েছে

গতকাল শুক্রবার (২৯ অক্টোবর) ঢাকার প্রাণকেন্দ্র সেগুনবাগিচা কেন্দ্রীয় কচি-কাঁচা মিলনায়তন ছিল কওমি অঙ্গনের কবি-সাহিত্যিক, কলামিস্ট-প্রাবন্ধিক ও মিডিয়া সেলিব্রেটিদের পদচারনায় মুখর। কাল এখানে অনুষ্ঠিত হয় ইসলামী লেখক ফোরামের ৫ম কাউন্সিল ও সাধারণ সভা। লেখক ফোরামের ডাকে সাড়া দিয়ে দেশের বিভিন্ন এলাকা থেকে কেন্দ্রীয় কচি-কাঁচা মিলনায়তনে সমবেত হন কলম যুদ্ধারা। বাদ জুমা ফোরামের আয়োজেনে মধ্যাহ্নভোজ শেষে শুরু হওয়া কাউন্সিল চলে রাত আটটা পর্যন্ত। এ সময়ে কান্সিলের একাধিক কার্যক্রম পরিচালিত হয়। বিদগ্ধ কলম সৈনীকদের পরামর্শ আর উপদেশ মূলক আলোচনায় প্রাণবন্ত হয়ে উঠে কাউন্সিল। মাওলানা জয়নুল আবিদিন এর শৈল্পিক আলোচনা আর রজনী গন্ধার সুবাসে মনমুগ্ধকর হয়ে ওঠে মিলনায়তানের সমিরন। মাওঃ লিয়াকত আলীর স্থির কথার উপদেশগলো জাগিতে তুলেছে সাহিত্য যোদ্ধাদের। ফোরামে জহিরুদ্দীন বাবরের অবদান, দায়িত্বকালীন কর্মতৎপরতার সৃতিচারণ আর বিদায়ের বিষাদের বর্ণনায় আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ন আইয়ূবের আবেগ মাখা বক্তব্য হৃদয় কাপিঁয়ে তোলে সবার।

হক কথা২৪ সম্পাদক তাজুল ইসলাম জালালী ও লেখক ফোরামের নতুন সভাপতি মুনিরুল ইসলাম

বিকাল তিনটার দিকে ফোরামের সভাপতি মাওঃ জহিরুদ্দী বারবর ফোরামের নীতিমালায় কিছু সংশোধনীর প্রস্তাব করে কমিটির বিলুপ্তি ঘোষণা করেন এবং প্রধান নির্বাচন কমিশন মাওঃ আইয়ূব বিন মুঈন এর নিকট ফোরামের দায়িত্ব অর্পণ করেন। প্রধান নির্বাচন কমিশন তার দুই সহযোগী নির্বাচন কমিশনার কারেন্ট নিউজের সহকারী সম্পাদক মুহাম্মদ ফয়জুল্লাহ, ও আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ন আইয়ূব এর পরামর্শক্রমে ২০২২-২৩ ইং সেশনের কমিটি গঠনে নির্বাচন প্রকৃয়া আরম্ভ করেন। প্রার্থীতা বাছাই ও প্রত্যাহার সুযোগ, ভোট প্রদান ও ফলাফল ঘোষণার মাধ্যমে নির্বাচন প্রকৃয়ার সমাপ্তি হয়।

নির্বাচন কমিশনারত্রয় ( মাঝে)

সভাপতি, সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক পদে একাধীক প্রার্থী না থাকায় এই তিন পদের প্রর্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন।

ভোট প্রদান

সভাপতি নির্বাচিত হয়েছেন কবি মুনীরুল ইসলাম, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আমিন ইকবাল ও অর্থ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন এমদাদুল হক তাসনিম। প্রধান পদগুলো বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হলেও আরও তিনটি পদে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে সাংগঠনিক সম্পাদক পদে শামসুদ্দীন সাদী, শিল্প ও সাহিত্য সম্পাদক পদে সাদ আব্দুল্লাহ মামুন এবং প্রশিক্ষণ সম্পাদক পদে মিজানুর রহমান জামিল নির্বাচিত হয়েছেন।কমিটির অন্য দায়িত্বশীলরা হলেন- সহসভাপতি মুহাম্মদ আবদুল মুমিন ও রোকন রাইয়ান। সহসাধারণ সম্পাদক আতাউর রহমান খসরু ও জিয়াউল আশরাফ। সহসাংগঠনিক সম্পাদক আবুল কালাম আনছারী ও সায়ীদ উসমান। সহঅর্থ সম্পাদক পদে উবায়দুল হক খান, তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে মোহাম্মদ তাসনিম, গবেষণা সম্পাদক পদে নকীব মাহমুদ, আন্তর্জাতিক সম্পাদক পদে মাঈনুদ্দীন খান তানভীর, প্রকাশনা সম্পাদক পদে রেজা হাসান, আইন ও সমাজকল্যাণ সম্পাদক পদে ওমর ফারুক মজুমদার, প্রচার সম্পাদক পদে হাসান আল মাহমুদ এবং দফতর ও পাঠাগার সম্পাদক পদে হাবিবুল্লাহ সিরাজ নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম ইসলামি ধারার তরুণ লেখকদের ঐক্যবব্ধ প্লাটফর্ম। ২০১৩ সালের ৮ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে এই সংগঠনটি যাত্রা শুরু করে। দেশের তরুন বিজ্ঞ কলম যোদ্ধা এ ফোরামের সহযাত্রী।

বিজ্ঞাপন




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও
Share via
Copy link
© ২০২৩- সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
Share via
Copy link