● মঙ্গলবার, এপ্রিল 23, 2024 | 07:47 পূর্বাহ্ন

কোভিড কীটের আবিষ্কারক কোভিডে আক্রান্ত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শেখ হাসিনা হলের প্রভোস্ট ড. রেহানা পারভীন এখন করোনা আক্রান্ত হয়ে ভর্তি আছেন রাজধানীর স্কয়ার হাসপাতালে। তিনি বায়োটেকনোলজি ও বায়োকেমিস্ট্রি বিভাগের সহকারী অধ্যাপক। ড. রেহানা পারভীন গত বছর শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে করোনা ভাইরাস কিলিং কীট নামক ডিভাইস আবিষ্কার করেছেন। এখন কীটটি অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

গত ২৬শে জুন শনিবার রাতে তার শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। এরপর তিনি চিকিৎসার জন্য ভর্তি হন বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজে। পরবর্তীতে তার অবস্থা আরও খারাপ হলে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেয়া হয়। বর্তমানে তিনি আইসিইউতে আছেন।

ববি শিক্ষক সমিতির সভাপতি মোঃ আরিফ হোসেন বলেন, বরিশালে হাসপাতালে থাকাকালীন ড. রেহানা পারভীনের করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। তিনি বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। তার সুচিকিৎসার জন্য সবরকমের চেষ্টা করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.সুব্রত কুমার দাস জানান, রেহানা পারভীনের একমাত্র শিশু সন্তানসহ পরিবারের সকলেই করোনা আক্রান্ত। তবে তিনি বাদে বাকি দুজনের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। শারীরিক নানা জটিলতার কারণে এখন তাকে ভেন্টিলেশনে রেখে কৃত্রিমভাবে অক্সিজেন সরবরাহ করতে হচ্ছে।

এই সম্পর্কিত আরও

আবুল কালাম
বিস্তারিত...
 আরবে ঈদের তারিখ ঘোষণা
বিস্তারিত...
813788_175
বিস্তারিত...
রিসেপ তাইয়েপ এরদোগান
বিস্তারিত...
জান্নাতের ফুল
বিস্তারিত...
কাজী নজরুল ইসলাম
বিস্তারিত...