1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. najmulnayeem5@gmail.com : নাজমুল নাঈম : নাজমুল নাঈম
  5. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৯:২৭ অপরাহ্ন

চট্টগ্রামে আজানের আওয়াজ কমাতে শিল্পপতির চিঠি, মুসল্লিদের ক্ষোভ

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২
  • ২৭ বার পড়া হয়েছে
চট্টগ্রামে আজানের আওয়াজ কমাতে শিল্পপতির চিঠি

চট্টগ্রাম নগরীর পূর্ব নাসিরাবাদ এলাকার একটি জামে মসজিদে মাইকে আজানের আওয়াজ নিয়ে ক্ষোভ প্রকাশের পাশাপাশি লিখিত আপত্তি জানিয়েছেন চট্টগ্রাম ক্লাবের সভাপতি, শিল্পপতি নাদের খাঁন ও তার স্ত্রী হাসিনা খাঁন।

জানা গেছে, নাদের খাঁন এলাকার প্রধান শাহী জামে মসজিদে আজানের সময় মাইক ব্যবহার নিয়ে আপত্তি জানিয়ে আসছিলেন। গত ১৪ ডিসেম্বর তিনি ও তার স্ত্রী হাসিনা খাঁন পূর্ব নাসিরাবাদ শাহী জামে মসজিদের সেক্রেটারি বরাবরে লিখিত একটি চিঠি পাঠান। সেই চিঠি লিফলেট আকারে বিভিন্ন জায়গায় বিতরণও করা হয়।

মসজিদের আজানের আওয়াজ মসজিদের ভেতরেই সীমাবদ্ধ রাখার অনুরোধ জানিয়ে লেখা সেই চিঠিতে তারা মসজিদ কমিটিকে মাইকে আজান দেওয়ার ব্যাপারে অভিযোগ জানিয়েছেন। সেই চিঠিতে তারা মসজিদ কমিটিকে সতর্ক করে দিয়ে লিখেছেন— ‘আপনারা যদি আমাদের অনুরোধ অগ্রাহ্য করেন, তবে সব ধরনের সহযোগিতা থেকে আমরা বিরত থাকবো।’

আজানের আওয়াজ কমাতে চিঠি

এদিকে এ বিষয়টি জানাজানি হলে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। তারা এই দুজনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে থানায় জিডি করেছেন। বিষয়টি নিয়ে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

পূর্ব নাসিরাবাদ মহল্লা কমিটির সভাপতি আমির হোসেন খাঁন বলেন, এই পরিবারটি ধর্মকর্ম মানেন না। আর সেটা একান্ত তাদের বিষয়। কিন্তু তারা তো এভাবে আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারেন না। উনারা এলাকার সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য দীর্ঘদিন ধরে চেষ্টা করছেন। এখন উদ্ভট একটা চিঠি লিখে সবাইকে বিলি করছেন। বিষয়টি নিয়ে এলাকাবাসী তাদের উপর প্রচণ্ড পরিমাণে বিরক্ত।

প্রসঙ্গত, শিল্পপতি নাদের খাঁনের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়। তবে তার পরিবার চট্টগ্রাম নগরীর পূর্ব নাসিরাবাদ এলাকায় বসবাস করেন। তিনি চট্টগ্রাম ক্লাবের সভাপতি ও পেডরোলো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। ফটিকছড়ির হালদা ভ্যালি চা বাগানের কর্ণধারও এই শিল্পপতি।

চট্টগ্রামে আজানের আওয়াজ কমাতে শিল্পপতির চিঠি

বিজ্ঞাপন




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও
Share via
Copy link
© ২০২৩- সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
Share via
Copy link