● মঙ্গলবার, জুন 18, 2024 | 11:35 অপরাহ্ন

তিন বন্ধুর মজার গল্প

তিন বন্ধু সফরে বের হয়েছে। তাদের সাথে ছিল সামন্য কিছু মজার খাবার। তিন বন্ধু ঘুরতে ঘুরতে ক্লান্ত হয়ে এক গাছের ছায়ায় বিশ্রাম নেয়।তারা গল্প করতে করতে এক মজার ধাধায় উপস্থিত হয়- একজন বলল শোন আমাদের কাছে যে সামান্য খাবার রয়েছে তাদিয়ে আমাদের তিন জনের খাবারের আয়োজন তো হবে না, তাই আমার মাথায় একটি বুদ্ধি এসেছে যে, আমরা তিন জনেই ঘুমিয়ে যাবো যে সব চেয়ে সুন্দর স্বপ্ন দেখবে সেই এই খাবার গ্রহণ করবে।

সবাই এই ব্যাপারে সম্মত হল এবং সবাই শুয়ে ঘুমিয়ে পড়লো।সবার মনেই কূট চিন্তা ছিল। সবাই ভাবছিল ঘুম থেকে জেগে এক উদ্ভট গল্প বলে দিব আর খাবার নিয়ে নিব। দেখেতে দেখতে বেশ সময় পার হয়ে গেল। সবাই ঘুম থেকে জেগে উঠল।এবার স্বপ্ন বলার পালা।

১ম বন্ধু- আমি স্বপ্নে দেখলাম যে আমি সৌদি আরবে চলে গেলাম। মক্কা-মদীনায় ঘুরে ঘুরে দেখতে লাগলাম। খুবই ভালো লাগছিল, তবে ঘুরতে ঘুরতে একদম ক্ষুধা লেগে গেলো, তাই জেগে উঠলাম।কত সুন্দর স্বপ্ন দেখলাম; খাবারটা তাড়াতাড়ি দাও।

আগে সবার স্বপ্নের গল্প শেষ হউক।

২য় বন্ধু- আমি দেখলাম কে যেন আমাকে হাত ধরে নিয়ে আকাশের দিকে নিয়ে চলল। আমি জানতে চাইলাম কোথায় নিয়ে যাচ্ছেন? লোকটি বলল আকাশ দেখাতে। আমি আকাশে গেলাম আল্লাহ তায়ালার আরশ-কুরসী জান্নাত- জাহান্নাম সব দেখে নিলাম।ভাই দারুন এক স্বপ্ন। বেহেশতে খেতে চাইলাম, লোকটি আমাকে বলল তোমার দুনিয়ার রিজিক এখনও বাকী; আগে সেটি শেষ কর পরে জান্নাতের খাবার। আমার দেরী হয়ে যাচ্ছে দাও খাবারটা।

শেষ বন্ধুর স্বপ্নটাতো আগে শেষ হতে দাও পরে ভাব না খাবারের।

৩য় বন্ধু- দোস্ত আমার স্বপ্নটা একদমই বাজে স্বপ্ন । এমন বাজে স্বপ্ন আমি জীবনে কোন দিন দেখিনি। এই জীবনে প্রথম এত বাজে স্বপ্ন দেখলাম।

বলতো শুনি!

আমি দেখলাম আমি নির্জন এক জায়গায় শুয়ে আরাম করছিলা। হঠাৎ দেখি এক ভয়ংকর লোক হাতে লাঠি নিয়ে আমার সামনে দাড়ানো।চোখ বড় বড় করে আমার দিকে তাকিয়ে হাত ধরে আমাকে টেনে তুলে বসালো।আমাদের ব্যাগ থেকে খারের পুটলী বের করে বলল তাড়াতাড়ি খাবার খেয়ে নে । আমি বললাম খাবনা। সে আমাকে মারার জন্য তেড়ে আসলো। অগত্যা আমি খাবার খেয়ে নিয়ে জান বাচালাম। নেয়তো ভয়ংকর লোকটি আমাকে মেরেই ফেলতো।দুই বন্ধু দৌড়ে গিয়ে পুটলী খুলে দেখলো আসলেই খাবার নেই। খেয়ে সাবার করে ফেলেছে। বন্ধুরা বলল তুই আমাদেরকে ডাকিসনি কেন? তৃতীয় বন্ধু বলল তোমরা একজন আরবে আরেক জন আকাশে আমার ডাকাডাকিতে কি আর কাজ হবে?

এই সম্পর্কিত আরও

office-course
বিস্তারিত...
আবুল কালাম
বিস্তারিত...
সৌদি আরবে ঈদের তারিখ ঘোষণা
বিস্তারিত...
রিসেপ তাইয়েপ এরদোগান
বিস্তারিত...
813788_175
বিস্তারিত...
জান্নাতের ফুল
বিস্তারিত...