1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন

থেমে থেমে বৃষ্টি হচ্ছে সিলেটে, আবারও বন্যার আশঙ্কা

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ২১৫ বার পড়া হয়েছে
থেমে থেমে বৃষ্টি হচ্ছে সিলেটে, আবারও বন্যার আশঙ্কা

গতকাল বুধবার রাত থেকে সিলেটে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। আজ বৃহস্পতিবার সকাল থেকে সূর্যের দেখা পায়নি সিলেটবাসী। বৃষ্টির কারণে গতকালের তুলনায় সুরমা নদীর সিলেট পয়েন্টে পানি কিছুটা বেড়েছে। এ ছাড়া সুরমার কানাইঘাট পয়েন্ট এবং কুশিয়ারা নদীতে এর প্রভাব না পড়লেও সারি নদী ও ধলাই নদের পানি বেড়েছে।

সুরমা নদীর সিলেট পয়েন্টে গতকাল সন্ধ্যা ৬টায় সর্বশেষ তথ্য অনুযায়ী পানি ছিল ১০ দশমিক ৭৪ সেন্টিমিটার। সেখানে আজ সকাল ৯টায় পানি ছিল ১০ দশমিক ৭৬ সেন্টিমিটার। সারি নদীর সারিঘাট পয়েন্টে গতকাল ১১ দশমিক ৩৬ সেন্টিমিটার দিয়ে প্রবাহিত হলেও আজ সকাল ৯টায় সে পয়েন্টে ১১ দশমিক ৪৯ সেন্টিমিটার দিয়ে প্রবাহিত হচ্ছিল। ধলাই নদের ইসলামপুর পয়েন্টে গতকাল সন্ধ্যায় ১০ দশমিক শূন্য ৬ সেন্টিমিটার দিয়ে প্রবাহিত হলেও আজ সকালে সেটি বৃদ্ধি পেয়ে ১০ দশমিক ৪০ সেন্টিমিটার দিয়ে প্রবাহিত হচ্ছে।

তবে সুরমা নদীর কানাইঘাট পয়েন্টে গতকালের তুলনায় আজ সকাল ৯টায় পানি দশমিক শূন্য আট সেন্টিমিটার কমে ১৩ দশমিক ৫১ সেন্টিমিটার হয়েছে। কুশিয়ারা নদীর অমলশিদ পয়েন্টে পানি গতকালের তুলনায় দশমিক ১২ সেন্টিমিটার কমে ১৬ দশমিক ৩৯ সেন্টিমিটার দিয়ে প্রবাহিত হচ্ছে।

সিলেট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসিফ আহমেদ বলেন, বর্তমানে আষাঢ় মাসের মাঝামাঝি সময়, সামনে শ্রাবণ মাস। এই সময়ের মধ্যে আরও দুই একটি বন্যা দেখা দেয়। এ জন্য পূর্বাভাস কেন্দ্র থেকে বলা হয়েছে জুলাইয়ের শেষের দিকে একটি বন্যা হতেও পারে। এরপরও ১০ দিন আগে আবহাওয়া পূর্বাভাস জানা যাবে। বর্তমানে ভারতের দিকে বৃষ্টি হলেও আগের তুলনায় কম বলে মন্তব্য করেন।

থেমে থেমে বৃষ্টি হচ্ছে সিলেটে, আবারও বন্যার আশঙ্কা

বিজ্ঞাপন




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও

ফেসবুকে হক কথা

Share via
Copy link
© ২০২৩- সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
Share via
Copy link