1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন

● Friday, April 19, 2024 | 07:46 AM

নতুন বছরের প্রথম জুমা

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ শুক্রবার, ৬ জানুয়ারী, ২০২৩
  • ৭৮ বার পড়া হয়েছে
নতুন বছরের প্রথম জুমা

সপ্তাহে সাত দিন। এই সাত দিনের মধ্যে জুম্মার দিন হলো সর্বশ্রেষ্ঠ। জুম্মা বা শুক্রবার হচ্ছে মুসলিমদের জন্য একটি পবিত্র দিন। জুম্মার দিনের অসংখ্য ফজিলত রয়েছে।

আজ ২০২৩ সাল অর্থাৎ নতুন বছরের প্রথম জুমা। গত বছরের ৩০ তারিখ শেষ জুমার নামাজের মাধ্যমে মুসলিম জাতি ২০২২ সালকে বিদায় জানিয়েছিলেন। আজ ১ সপ্তাহ পরে নতুন বছরের প্রথম জুমা পেয়ে আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করবেন মুসল্লিরা।

সাধারণত জুম্মার দিন আসলে সবার মনেই আনন্দ থাকে। আবার যখন সেই দিনটি বছরের প্রথম জুমা হয় তখন আনন্দটা আরো বেড়ে যায়। আর যখন দুই আনন্দ একত্রে আসে তখন খুশির সীমা থাকে না। আজ একদিকে যেমন একটি সুন্দর পবিত্র দিন অন্যদিকে নতুন বছরের প্রথম জুমা অর্থাৎ দুই আনন্দ এক সাথে।

আজ সকল মুসলিম জাতি মহান আল্লাহ তা’আলার কাছে জুম্মার নামাজের মাধ্যমে শুকরিয়া জ্ঞাপন করবেন। নামাজের শেষে সকল গুনাহের জন্য তওবা করে ক্ষমা চাইবেন এবং বছরটা যেন বেশি বেশি নেক আমলের মধ্য দিয়ে কাটাতে পারেন এই দোআ করে মুসলিম উম্মাহ আল্লাহর দরবারে ফরিয়াদ করবেন।

মহান আল্লাহ পাক রাব্বুল আলামিন আমাদের তওবা কবুল করে সকল গুনাহ মাফ করুন এবং বেশি বেশি নেক আমল করার তৌফিক দান করুন। (আমীন)

বিজ্ঞাপন




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও
© ২০২৪- সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )