1. yenboravisluettah@gmail.com : bimak73555 :
  2. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  3. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  4. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  5. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
  6. : :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন

নীলক্ষেতে আগুনে পুড়ে গেল বই, সর্বস্ব হারিয়ে দোকানীদের কান্না

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ২০১ বার পড়া হয়েছে
আগুনে পুড়ে গেল বই, সর্বস্ব হারিয়ে দোকানীদের কান্না

রাজধানীর নীলক্ষেতে বইয়ের বাজারে আগুন লেগে পুড়ে গেছে দুই ডজনেরও বেশি দোকান। আগুনের লেলিহান শিখায় নীলক্ষেত এলাকার আকাশ কালো হয়ে যায়। গতকাল মঙ্গলবার রাতে প্রায় পৌনে আটটার সময় আগুন লাগে। প্রায় এক ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস।

আগুন নিয়ন্ত্রণে আসার পর ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশনস) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান সাংবাদিকদের বলেন, ধারণা করা হচ্ছে আগুনে ৩০ থেকে ৩৫টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে।। তিনি বলেন, মার্কেটের দোতলা থেকে আগুনের সূত্রপাত বলে মনে করা হচ্ছে। সেখানে কোনো একটি দোকানে বৈদ্যুতিক কিছু চালিয়ে রাখা হয়েছিল। সেখান থেকেই আগুন লাগতে পারে।

আগুন লাগার পরে প্রাণে বাঁচতে বই ব্যবসায়ীরা দোকান ছেড়ে রাস্তায় এসে দাঁড়ান। মো. ফিরোজ মিয়া নামের একজন ব্যবসায়ী সড়ক বিভাজকের ওপরে দাঁড়িয়ে কান্না করতে করতে বলেন, দোকানে দেড় থেকে দুই লাখ টাকার বই ছিল। আগুন লাগার পর কোনোরকম শ খানেক বই দোকান থেকে বের করতে পেরেছেন।

এই বাজারে মো. জহির নামে এক ব্যবসায়ির ‘নিউ বুক গার্ডেন’ নামের একটি দোকান রয়েছে। ১৯৭৪ সালে জহিরের বাবা দোকানটি চালু করেছিলেন। এখন জহির ও তাঁর ভাই নীলক্ষেতে দুটি দোকান চালাচ্ছেন। গতকাল রাতে জহির বলেন, ‌‘সব শেষ গেল। বহুদিন স্কুল-কলেজ বন্ধ ছিল, বইয়ের কেনাবেচা ছিল না। ইদানীং টুকটাক কিছু বিক্রি হচ্ছিল, তাও এখন সব পুড়ে ছাই হয়ে গেল।’ ঘটনার বিবরণ দিয়ে এই দোকানি বলেন, ‌‘আগুনটা ছড়াইতে পাঁচ মিনিটও লাগে নাই। আমি শুধু শুনছি যে আগুন লাগছে, শুধু নিজে বাইর হইয়া আসতে পারছি। হাতে কইরা কিচ্ছু আনার টাইম পাই নাই।’

উচ্চমাধ্যমিক থেকে শুরু করে বিভিন্ন চাকরি পরীক্ষার বই, বাংলা ও ইংরেজিতে লেখা গল্প–উপন্যাসের বই, ফটোকপির দোকান ও তেহারির দোকানসহ আরও অনেক দোকান রয়েছে নীলক্ষেতের বইয়ের বাজারে। আগুন লাগে নিউমার্কেটের দিকে বাজারের অংশে।

আগুনে পুড়ে গেল বই, সর্বস্ব হারিয়ে দোকানীদের কান্না

বিজ্ঞাপন




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও
Share via
Copy link
© ২০২৩- সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
Share via
Copy link