● মঙ্গলবার, এপ্রিল 23, 2024 | 07:57 পূর্বাহ্ন

পবিত্র ওমরাহ পালন করেছেন বিশ্বের ৩০ দেশের নওমুসলিমরা

পবিত্র ওমরাহ পালন করেছেন বিশ্বের ৩০ দেশের নওমুসলিমরা

বিশ্বের ৩০ দেশের ১৬০ জন নওমুসলিম পবিত্র ওমরাহ পালন করেছেন। মসজিদুল হারাম ও মসজিদে নববীর জেনারেল প্রেসিডেন্সি বিভাগের পক্ষ থেকে মক্কা ও মদিনায় তাদের অভ্যর্থনা জানানো হয়। এ সময় পবিত্র দুই মসজিদের পরিচালনা পর্ষদের পক্ষ থেকে তাদের জন্য ইসলামের ঐতিহাসিক স্থান পরিদর্শনের ব্যবস্থা করা হয়।

হারামাইন ওয়েবসাইট সূত্রে জানা যায়, সৌদি ভিত্তিক সমাজসেবা প্রতিষ্ঠান ‘আবদুল কাদির আল-মুহাইদাব’ প্রতিবছর বিভিন্ন দেশের নওমুসলিমদের ওমরাহ পালনের ব্যবস্থা করেন।

তাদের ‘ওয়ার্ল্ডস ওমরাহ’ প্রোগ্রামের আওতায় মক্কা ও মদিনা জিয়ারতের ব্যবস্থা করা হয়। এর অংশ হিসেবে এই বছর ৩০টি দেশ থেকে ১৬০ জন মক্কা ও মদিনা ভ্রমণ করেন। প্রথমে তাদের মদিনায় স্বাগত জানানো হয়। সেখানে তারা পবিত্র রওজা জিয়ারত, মসজিদে নববীর একজন ইমামের সঙ্গে সাক্ষাৎ ও মসজিদের লাইব্রেরি পরিদর্শন করেন।

মক্কায় মসজিদুল হারামে তাদের জন্য দাওয়াহ বিভাগের পক্ষ থেকে বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। শায়খ মুহাম্মদ আবদুর রহমানের তত্ত্বাবধানে তাদের সামনে ইসলামের মৌলিম শিক্ষা ও ওমরাহ পালন সম্পর্কে আলোচনা করা হয়। এরপর মক্কার কিং আবদুল আজিজ হলি কিসওয়াস কমপ্লেক্সসহ ঐতিহাসিক স্থাপনা পরিদর্শনের ব্যবস্থা করা হয়।

এই সম্পর্কিত আরও

আবুল কালাম
বিস্তারিত...
 আরবে ঈদের তারিখ ঘোষণা
বিস্তারিত...
813788_175
বিস্তারিত...
রিসেপ তাইয়েপ এরদোগান
বিস্তারিত...
জান্নাতের ফুল
বিস্তারিত...
কাজী নজরুল ইসলাম
বিস্তারিত...