● সোমবার, জুলাই 22, 2024 | 05:31 অপরাহ্ন

পবিত্র ওমরাহ পালন করেছেন বিশ্বের ৩০ দেশের নওমুসলিমরা

পবিত্র ওমরাহ পালন করেছেন বিশ্বের ৩০ দেশের নওমুসলিমরা

বিশ্বের ৩০ দেশের ১৬০ জন নওমুসলিম পবিত্র ওমরাহ পালন করেছেন। মসজিদুল হারাম ও মসজিদে নববীর জেনারেল প্রেসিডেন্সি বিভাগের পক্ষ থেকে মক্কা ও মদিনায় তাদের অভ্যর্থনা জানানো হয়। এ সময় পবিত্র দুই মসজিদের পরিচালনা পর্ষদের পক্ষ থেকে তাদের জন্য ইসলামের ঐতিহাসিক স্থান পরিদর্শনের ব্যবস্থা করা হয়।

হারামাইন ওয়েবসাইট সূত্রে জানা যায়, সৌদি ভিত্তিক সমাজসেবা প্রতিষ্ঠান ‘আবদুল কাদির আল-মুহাইদাব’ প্রতিবছর বিভিন্ন দেশের নওমুসলিমদের ওমরাহ পালনের ব্যবস্থা করেন।

তাদের ‘ওয়ার্ল্ডস ওমরাহ’ প্রোগ্রামের আওতায় মক্কা ও মদিনা জিয়ারতের ব্যবস্থা করা হয়। এর অংশ হিসেবে এই বছর ৩০টি দেশ থেকে ১৬০ জন মক্কা ও মদিনা ভ্রমণ করেন। প্রথমে তাদের মদিনায় স্বাগত জানানো হয়। সেখানে তারা পবিত্র রওজা জিয়ারত, মসজিদে নববীর একজন ইমামের সঙ্গে সাক্ষাৎ ও মসজিদের লাইব্রেরি পরিদর্শন করেন।

মক্কায় মসজিদুল হারামে তাদের জন্য দাওয়াহ বিভাগের পক্ষ থেকে বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। শায়খ মুহাম্মদ আবদুর রহমানের তত্ত্বাবধানে তাদের সামনে ইসলামের মৌলিম শিক্ষা ও ওমরাহ পালন সম্পর্কে আলোচনা করা হয়। এরপর মক্কার কিং আবদুল আজিজ হলি কিসওয়াস কমপ্লেক্সসহ ঐতিহাসিক স্থাপনা পরিদর্শনের ব্যবস্থা করা হয়।

এই সম্পর্কিত আরও

কাবার চাবি
বিস্তারিত...
হজ-2025
বিস্তারিত...
খিলাফত
বিস্তারিত...
office-course
বিস্তারিত...
আবুল কালাম
বিস্তারিত...
সৌদি আরবে ঈদের তারিখ ঘোষণা
বিস্তারিত...