1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. najmulnayeem5@gmail.com : নাজমুল নাঈম : নাজমুল নাঈম
  5. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২১ অপরাহ্ন

পরীক্ষার খাতায় লিখলেন ‘মন ভালো নেই’

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ শুক্রবার, ২৪ জুন, ২০২২
  • ৯০ বার পড়া হয়েছে
পরীক্ষার খাতায় লিখলেন ‘মন ভালো নেই’

স্কুল-কলেজের শিক্ষার্থীদের ওপর সামাজিক যোগাযোগমাধ্যমের প্রভাব বেশ ভালোই পড়েছে। তারা এখন ট্রেন্ডিং বিষয়গুলো নিয়ে চর্চায় ব্যস্ত। আর সেই চর্চা পরীক্ষার খাতায় করে বিপাকে পড়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। ফেসবুকে সম্প্রতি একটি বাক্য ভাইরাল— ‘স্যার আজকে আমার মন ভালো নেই’।

পরীক্ষার উত্তরপত্রে এ মন্তব্যটি লিখলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক শিক্ষার্থী। আর এমন মন্তব্য লেখায় তাকে তলব করেছে সংশ্লিষ্ট বিভাগের প্রশাসন।

গতকাল বৃহস্পতিবার (২৩ জুন) ইংরেজি বিভাগের প্রথম সেমিস্টারের ওই শিক্ষার্থী তার অতিরিক্ত উত্তরপত্রের প্রথম পৃষ্ঠায় এক প্রশ্নের উত্তরে লেখেন— ‘স্যার আজকে আমার মন ভালো নেই’। তার সেই উত্তরপত্রের ছবি ফেসবুকে রীতিমতো ভাইরাল।

ছবিতে দেখা গেছে, উত্তরপত্রের বাম পাশে লাল কালিতে শূন্য নম্বর দিয়ে ‘বাতিল’ লিখে দেওয়া হয়েছে। ভাইরাল সেই ছবির সত্যতা নিশ্চিত করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা গেছে, শিক্ষার্থীর এমন কাণ্ডে বিস্মিত পরীক্ষকরা। তবে তাকে তিরস্কার করা হয়নি। তার বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থাও নেওয়া হয়নি। তবে কেন তিনি এমনটি করলেন তা জানতে ওই শিক্ষার্থীকে সংশ্লিষ্ট বিভাগে গিয়ে জবাবদিহিতা করতে বলা হয়েছে।

এ বিষয়ে ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মমিন উদ্দীন গণমাধ্যমকে বলেন, বিষয়টি আমাদের নজরে এসেছে। ওই শিক্ষার্থীর সঙ্গে বিভাগীয় শিক্ষকের কথাও হয়েছে। তাকে আমরা রোববার ডেকেছি। তারপর এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। ঘটনার জন্য শিক্ষকদের কাছে এই শিক্ষার্থী ভুল স্বীকার করে নিয়েছে।

এদিকে তার উত্তরপত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়াসহ বিভাগের তলবে ঘটনায় অনেকটা শঙ্কিত ওই শিক্ষার্থী।

তিনি গণমাধ্যমকে বলেন, একটা অতিরিক্ত কাগজে মজা করে লিখেছিলাম। কিন্তু এতটা ছড়িয়ে পড়বে, আমি ভাবিনি। স্যাররাও ডেকেছেন আমাকে এ নিয়ে। আমি ক্ষমা চেয়েছি, রোববার কী হবে বুঝতে পারছি না। মজা করে লেখা বিষয়টি যে এতদূর যাবে, তা ভাবনায়ও আসেনি।

পরীক্ষার খাতায় লিখলেন ‘মন ভালো নেই’

বিজ্ঞাপন




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও
Share via
Copy link
© ২০২৩- সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
Share via
Copy link