1. yenboravisluettah@gmail.com : bimak73555 :
  2. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  3. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  4. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  5. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
  6. : :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন

বিশ্বের নির্জনতম বাড়ি

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ২১৭ বার পড়া হয়েছে
বিশ্বের নির্জনতম বাড়ি

একা থাকতে পছন্দ করেন, এমন মানুষের জন্য বাড়িটি স্বপ্নের মতো। ওই বাড়িকে বলা হচ্ছে ‘বিশ্বের নির্জনতম বাড়ি’। ছোট্ট ওই বাড়ির অবস্থান যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যের একটি দ্বীপে। কানাডা সীমান্ত ও অ্যাকাডিয়া ন্যাশনাল পার্কের মাঝামাঝি বাড়িটির অবস্থান। মেইনের সমুদ্র উপকূলবর্তী এলাকার বাড়িটি জনমানবহীন ও সবকিছু থেকে একেবারে বিচ্ছিন্ন। বাড়িতে বসেই উত্তর আটলান্টিক মহাসাগরপাড়ের অসাধারণ সব দৃশ্য চোখে পড়ে।

২০০৯ সালে দেড় একর জায়গা নিয়ে মাত্র ৫৪০ বর্গফুটের বাড়িটি নির্মাণ করা হয়। বাড়িতে আছে একটি শোবার ঘর ও ছোট্ট একটি রান্নাঘর। সেখান থেকে সমুদ্রের অসাধারণ সব দৃশ্য দেখা যায়। বাড়িটি যিনি কিনবেন, তাঁকে কোনো দিন যানবাহনের শব্দ শুনতে হবে না। অতিরিক্ত বন্ধুসুলভ প্রতিবেশীরাও কখনোই বিরক্ত করতে আসবেন না। ঘরে যেন কোনো জায়গার কমতি না হয়, তাই রান্না ও শোবার ঘর ছাড়া আর কিছু নেই ভেতরে। একটি বাথরুম আছে ঘরের বাইরে।

বিশ্বের নির্জনতম বাড়ি
বিশ্বের নির্জনতম বাড়ি

বাড়ির আশপাশে এমন সব দৃশ্য আছে, যা সারাক্ষণ আপনাকে বিনোদিত করবে। এখানে কোনো গাছ নেই, কিন্তু প্রকৃতির এমন সব দৃশ্য দেখা যায়, যা আর কোথাও দেখা যাবে না। এই বাড়ির পাশে আপনার কোনো প্রতিবেশীও নেই। তবে দ্বীপ ও নির্জন সময় কাটানো একসঙ্গে দুটোই এখানে মিলবে।

বাড়িটির অবকাঠামোও বেশ ভালো। বাড়ি থেকে মাত্র কয়েক মিটার দূরে সৈকত। আশপাশে জনমানবহীন বাড়িটির চারপাশে শুধু মনোরম প্রাকৃতিক দৃশ্য। প্রকৃতির এমন রূপের দেখা কোথাও মিলবে না। দ্বীপটির মূল ভূখণ্ড থেকে বাড়ির দূরত্ব মাত্র এক মাইলের। জোনসপোর্ট শহর থেকে ছোট নৌকায় কম সময়ে সেখানে যাওয়া যায়।

বিশ্বের নির্জনতম বাড়ি

বিজ্ঞাপন




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও
Share via
Copy link
© ২০২৩- সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
Share via
Copy link