1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. najmulnayeem5@gmail.com : নাজমুল নাঈম : নাজমুল নাঈম
  5. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪:৩৮ অপরাহ্ন

বৃষ্টির জন্য কাবা প্রাঙ্গণে নামাজ আদায়

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ৫১ বার পড়া হয়েছে
বৃষ্টির জন্য কাবা প্রাঙ্গণে নামাজ আদায়
বৃষ্টির জন্য কাবা প্রাঙ্গণে নামাজ আদায়

পবিত্র মসজিদুল হারামে সালাতুল ইসতিসকা অর্থাৎ বৃষ্টির নামাজ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার (১৩ ডিসেম্বর) পবিত্র কাবা প্রাঙ্গণে অনুষ্ঠিত নামাজের ইমামতি করেন মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদের পরিচালনা পর্ষদের প্রধান শায়খ ড. আবদুর রহমান আল সুদাইস। 

সালাতুল ইসতিসকা বা বৃষ্টির নামাজে উপস্থিত ছিলেন মক্কার গভর্নর প্রিন্স খালেদ আল ফয়সালসহ উচ্চপদস্থ প্রশাসনিক কর্মকর্তারা। নামাজের পর শায়খ আল সুদাইস খুতবা পাঠ করেন। এদিকে মসজিদে নববিতে বৃষ্টির নামাজ পড়িয়েছেন ড. আবদুল মুহসিন আল কাসিম।

মহান আল্লাহর তা’আলার দরবারে বৃষ্টির প্রার্থনায় সম্মিলিত নামাজ আদায় করা মহানবী (সা.)-এর একটি সুন্নাত। সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের এক রাজকীয় নির্দেশনার প্রেক্ষিতে বৃষ্টির নামাজের আয়োজন করা হয়। 

নামাজের পর খুতবায় শায়খ ড. আল সুদাইস সবাইকে মহান আল্লাহর কাছে পাপ মোচনে তাওবা করতে বলেন। তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে সর্বশক্তিমান আল্লাহর নির্দেশনা পালন করে মানুষের সঙ্গে সদ্ব্যবহার, নিয়মিত জাকাত আদায়, নামাজ ও জিকিরসহ অন্যান্য নফল আমল বেশি বেশি পালন করতে হবে। তাহলে আল্লাহ মানুষের সব কাজ সহজ করে দেবেন এবং তাদের দুঃখ-কষ্ট দূর করবেন। 

এছাড়াও মসজিদে আগত মুসল্লিদের স্বাস্থ্যবিধি পালনে উৎসাহ দেওয়া হয়। মানুষের কল্যাণ ও স্বাস্থ্য সুরক্ষায় সবাইকে সতর্কতামূলক সব নির্দেশনা পালন করতে বলা হয়। যেন সবাই নিরাপদে ও নিশ্চিন্তে সম্মানিত স্থানে এসে নামাজ ও ইবাদত পালন করতে পারেন।

বিজ্ঞাপন




শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও
© ২০২১ - সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )