1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. najmulnayeem5@gmail.com : নাজমুল নাঈম : নাজমুল নাঈম
  5. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৪:৫৪ অপরাহ্ন

মায়ামিতে ধসে পড়েছে ১২ তলা ভবন, ধ্বংসস্তূপের নিচে শতাধিক লোক

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ১৪৭ বার পড়া হয়েছে
Building

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামির সার্ফসাইড এলাকায় একটি ১২তলা ভবন ধসে পড়েছে। এতে একজন নিহত হয়েছে। উদ্ধারকর্মীরা ৩৫ জনকে উদ্ধার করেছেন। এদের মধ্যে ১১ জন গুরুতর আহত। উদ্ধারকর্মীদের ধারনা করছেন, ধ্বংসস্তূপের নিচে এখনও প্রায় শতাধিক লোক আটকা পড়েছেন। উদ্ধার কাজে প্রশিক্ষিত কুকুর এবং ড্রোন ব্যবহার করা হচ্ছে। ভবনটি ধসে পড়েছে গতকাল বৃহস্পতিবার রাতে। ধসে যাওয়া ভবনের একটি অংশ এখনো দাঁড়িয়ে আছে।

পুলিশ বলেছে, ওই ভবনটি ১৯৮০ সালে নির্মাণ করা হয়েছিল। এতে ইউনিট ছিল ১৩০টি। এই ধসের কারণে অর্ধেক ইউনিট ক্ষতিগ্রস্ত হয়েছে। ধসের কারণে ভবনের অর্ধেক ইউনিটের ক্ষতি হয়েছে। আর ধসে পড়ার সময় ভবনে ঠিক কতজন উপস্থিত ছিলেন তা জানা যায়নি।

ভেতরে ঠিক কতজন আটকা পড়ে আছেন তা এখনো নিশ্চিত নয়। কর্তৃপক্ষ বলেছে, ওই ভবনের কিছু অংশ সংস্কারের নির্দেশনা দেওয়া হয়েছিল। এই ভবনের পাশেই আরেকটি নতুন ভবন নির্মাণ করা হয়েছে। তবে ঠিক কী কারণে ভবনটি ধসে পড়েছে তা এখনো অজানা।

মিয়ামি-ডেড এলাকার মেয়র ড্যানিয়েল লেভিন ক্যাভা বলেছেন, এখনো ৯৯ জন নিখোঁজ আছেন। নিখোঁজদের মধ্যে কমপক্ষে ১৮ জন লাতিন আমেরিকার বিভিন্ন দেশের নাগরিক। সার্ফসাইডের অগ্নিনির্বাপণ বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, ৩৫ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের বিভিন্ন হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন




Leave a Reply

Your email address will not be published.

এই সম্পর্কিত আরও
Share via
Copy link
© ২০২২- সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
Share via
Copy link