1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. najmulnayeem5@gmail.com : নাজমুল নাঈম : নাজমুল নাঈম
  5. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
বুধবার, ২৯ জুন ২০২২, ০৬:০৪ অপরাহ্ন

মুসলিমদের পক্ষে ভারতকে কঠোর বার্তা দিল অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ১৩ বার পড়া হয়েছে
মুসলিমদের পক্ষে ভারতকে কঠোর বার্তা দিল অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল

সম্প্রতি বিজেপি মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যে ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে প্রতিবাদ সভা ও মিছিল হচ্ছে। ঠিক এ সময় ভারত সরকারকে মুসলমানদের টার্গেট না করতে কঠোর বার্তা ‍দিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

একটি সংবাদমাধ্যমে বিজেপি মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে মুসলিম বিশ্বে একঘরে হয়ে যায় ভারত। ভারতের রাষ্ট্রদূতকে ডেকে শাসক দলের মুখপাত্রের মন্তব্যের বিরোধিতা করে একাধিক দেশ। পশ্চিম এশিয়ার একাধিক বাণিজ্যিকস্থলে বয়কট করা হয় ভারতীয় পণ্য। বিরোধিতা, বিক্ষোভ শুরু হয় দেশের মধ্যেও। কিন্তু বিজেপি শাসিত রাজ্যগুলো সেই বিক্ষোভ দমনে অতিরিক্ত কঠোর পদক্ষেপ গ্রহণ করে বলে অভিযোগ উঠে।

এরই প্রেক্ষিতে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কঠোর বার্তা জারি করেছে। এক বিবৃতিতে অ্যামনেস্টি জানায়, বিক্ষোভ দমনে ভারত সরকার যেন অবিলম্বে অতিরিক্ত বল প্রয়োগ থেকে বিরত হয়। বিক্ষোভ দমনের কঠোর প্রক্রিয়ায় দেশে একজন শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে বলেও দাবি করেছে অ্যামনেস্টি।

অ্যামনেস্টি জানিয়েছে, শান্তিপূর্ণ উপায়ে যারা প্রতিবাদ জানাচ্ছেন তাদের যে কায়দায় আইনশৃঙ্খলার ক্ষেত্রে বিপজ্জনক হিসেবে চিহ্নিত করা হচ্ছে তা গভীর উদ্বেগের বিষয়। একইসাথে মুসলমানদের নিশানা করে সরকার ক্রমাগত যে পদক্ষেপ করছে তাও চিন্তার বিষয়। ভারত সরকার মুসলমানদের টার্গেট করছে বলেও দাবি করেছে অ্যামনেস্টি।

বিবৃতিতে তারা লিখেছে, ভারত সরকার প্রতিশোধমূলকভাবে বেছে বেছে সেই সকল মুসলমানদের উপর নিপীড়ন করছে যারা মুখ খোলার স্পর্ধা দেখিয়েছেন বা শান্তিপূর্ণ উপায়ে তাদের ওপর হওয়া জুলুমের প্রতিবাদ জানিয়েছেন। এ বিষয়ে এখন পর্যন্ত ভারত সরকারের কোনো প্রতিক্রিয়া আসেনি।

মুসলিমদের পক্ষে ভারতকে কঠোর বার্তা দিল অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল

বিজ্ঞাপন




Leave a Reply

Your email address will not be published.

এই সম্পর্কিত আরও
Share via
Copy link
© ২০২২- সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
Share via
Copy link