1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. najmulnayeem5@gmail.com : নাজমুল নাঈম : নাজমুল নাঈম
  5. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:১৬ পূর্বাহ্ন

যান্ত্রিক ত্রুটির কারণে বন্যার্তদের পানি সরবরাহ না করেই ফিরে এলো গাড়ি

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ৭৫ বার পড়া হয়েছে
যান্ত্রিক ত্রুটির কারণে বন্যার্তদের পানি সরবরাহ না করেই ফিরে এলো গাড়ি

সিলেটের কোম্পানীগঞ্জ সদর উপজেলায় বন্যার্তদের বিশুদ্ধ পানি সরবরাহ করতে গিয়েছিল ভ্রাম্যমাণ পানির গাড়ি। তবে যান্ত্রিক ত্রুটির কারণে পানি সরবরাহ না করেই ফিরে আসতে হয়েছে গাড়িটিকে।

গতকাল সোমবার (২০ জুন) দুপুরে সিলেট জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আওতায় ওই গাড়ি কোম্পানীগঞ্জ উপজেলা সদরে পৌঁছায়। সেখানে যাওয়ার পর গাড়ির চালক ও অপারেটর আবদুস সালাম পানি বিশুদ্ধ করার ট্রিটমেন্ট প্ল্যান্ট চালু করার চেষ্টা করেন। তবে পানি ওঠানোর পাম্প কাজ করছিল না।

উপজেলা সদর বাজারের সামনের রাস্তায় গাড়িটি রাখা হয়েছিল। সেখানে আবদুস সালাম সাংবাদিকদের বলেন, ‘পাম্পে পানি আসছে না। স্থানীয় মেকানিক দিয়ে মেরামতের চেষ্টা করছি। ঠিক হলে পানি দেওয়া সম্ভব হবে।’

এদিকে বিশুদ্ধ পানিবাহী গাড়ি আসার খবর পেয়ে রাস্তার পাশে কোম্পানীগঞ্জ থানা সদর সরকারি মডেল উচ্চবিদ্যালয়, জামিয়া রাহামানিয়া মাদ্রাসা ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নেওয়া শতাধিক বন্যার্ত মানুষ সেখানে ভিড় করেন। অপেক্ষায় থাকেন—কখন বিশুদ্ধ পানি পাবেন। তবে যন্ত্র মেরামত না হওয়ায় জানিয়ে দেওয়া হয়, পানি পাওয়া যাবে না। শুনে নিরাশ হয়ে ফিরে যান সবাই।

যাঁরা পানি আনতে গিয়েছিলেন, তাঁদের একজন হোসাইন আহমেদ। তিনি বলেন, ‘গাড়ি এসেছে দেখে লোকজনকে ডেকে এনেছিলাম। নৌকা না থাকায় অনেকেই পানিতে ভিজে এসেছেন। পরে জানা গেল যন্ত্র নষ্ট, পানি দেওয়া যাবে না। আনার আগে সবকিছু ঠিক আছে কি না, সেটা যাচাই করার দরকার ছিল।’

বিকেল সাড়ে চারটার দিকে তেলিখাল বাজারসংলগ্ন হাবির দোকান এলাকায় ওই গাড়িকে সিলেটের উদ্দেশে ফিরতে দেখা যায়। তখন গাড়িতে থাকা আবদুস সালাম বলেন, ‘অনেক চেষ্টা করা হয়েছে। কিন্তু মেরামত করা যায়নি। সিলেটে নিয়ে দেখতে হবে, কী সমস্যা হয়েছে।’ বিশুদ্ধ পানি সরবরাহ করতে সিলেট থেকে আরেকটি গাড়ি পাঠানো হচ্ছে বলেও জানান তিনি।

যান্ত্রিক ত্রুটির কারণে বন্যার্তদের পানি সরবরাহ না করেই ফিরে এলো গাড়ি

বিজ্ঞাপন




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও
Share via
Copy link
© ২০২২- সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
Share via
Copy link