● সোমবার, এপ্রিল 22, 2024 | 10:32 অপরাহ্ন

রাখে আল্লাহ মারে কে ?

যুন্-নূন মিসরী রহ. বলেন, একদা আমি নিজের ঘরে ছিলাম। হঠাৎ করে কেন যেন আমার অন্তরে অস্থিরতা দেখা দেয়। অস্থিরতা এত তীব্র থেকে তীব্রতর হল যে, নিজেকে আর নিয়ন্ত্রণে রাখতে পারছিলাম না। ঘর থেকে বেরিয়ে গেলাম। হাঁটতে হাঁটতে নদীর তীরে পৌঁছে গেলাম।

সেখানে গিয়ে দেখলাম, একটি শক্তিশালী বিচ্ছু সবেগে ছুটছে সম্মুখপানে। আমি তার অনুসরণ করে চলতে লাগলাম।

বিচ্ছুটি নীল নদের কিনারায় পৌঁছে গেল। সেখানে দেখতে পেলাম একটি ব্যাঙ দাঁড়িয়ে রয়েছে। বিচ্ছুটি এক ঝাঁপে ব্যাঙটির পিঠের উপর চড়ল। ব্যাঙটি সাতার কেটে সামনে অগ্রসর হতে লাগল।

আমি একটি নৌকায় চেড়ে তার অনুসরণ করলাম।

ব্যাঙটি নীলের অপর প্রান্তে পৌঁছা মাত্রই বিচ্ছুটি লাফ দিয়ে তার পিঠ থেকে নেমে আবার সবেগে ছুটে চললো সম্মুখ ‍দিকে । আমি তার অনুসরণে থাকলাম। যেতে যেতে সে একটি গাছের নিচে গেল। আমিও সেখানে গিয়ে হাযির হলাম। দেখতে পেলাম, গাছটির নিচে একজন যুবক ঘুমিয়ে আছে।

এদিকে একটি মস্ত সাপ যুবককে দংশন করতে তার দিকে এগিয়ে আসছে। সাপটি যুবকের কাছে পৌঁছা মাত্রই বিচ্ছুটি সাপের দিকে এগিয়ে গেল এবং তার উপর ঝাঁপিয়ে পড়ে আক্রমণ করে বসল।

শুরু হয়ে গেল তাদের মাঝে মারামারি। হামলা পাল্টা হামলা। বিচ্ছু সাপকে দংশন করলে সাপও বিচ্ছুকে দংশন করে। একে অপরকে দংশন করতে করতে পরিশেষে দুনোটাই মারা গেল। এভাবে যুবকটি তাদের আক্রমণ হতে মুক্তি পেল।

এই সম্পর্কিত আরও

আবুল কালাম
বিস্তারিত...
 আরবে ঈদের তারিখ ঘোষণা
বিস্তারিত...
813788_175
বিস্তারিত...
রিসেপ তাইয়েপ এরদোগান
বিস্তারিত...
জান্নাতের ফুল
বিস্তারিত...
কাজী নজরুল ইসলাম
বিস্তারিত...