1. yenboravisluettah@gmail.com : bimak73555 :
  2. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  3. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  4. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  5. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
  6. : :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন

লকডাউনে বৃষ্টি এসে ঢাকার রাস্তা আরও ফাঁকা

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ২৩৮ বার পড়া হয়েছে
বৃষ্টি এসে ঢাকার রাস্তা আরও ফাঁকা

আজ চলছে সরকারি বিধি-নিষেধের দ্বিতীয় দিন। সর্বদা ব্যস্ত থাকা রাজধানী ঢাকা গতকাল থেকে ফাঁকা দেখা যায়। এর উপর আজ শুক্রবার ছুটির দিনে ভোর থেকেই বৃষ্টি হচ্ছে। ফলে সড়কে মানুষের উপস্থিতি নেই বললেই চলে। ব্যক্তিগত যানবাহন চললেও আজ বৃষ্টির কারণে তেমন একটা দেখা যায়নি। বিভিন্ন সড়কে অল্প কিছু রিকশা, মাইক্রোবাস, ট্রাক, কার্ভাড ভ্যান, পিকআপ চলাচল করতে দেখা গেছে।

এবারের লকডাউনকে সফল করে তোলার জন্য পুলিশের পাশাপাশি মাঠে রয়েছে সেনাবাহিনী ও বিজিবি। লকডাউনের দ্বিতীয় দিনেও রাজধানীর অধিকাংশ সড়ক ফাঁকা দেখা গেছে।

ওলিউর রহমান নামের এক পথচারী মতিঝিল যাওয়ার উদ্দেশ্যে রায়েরবাগ থেকে রিকশায় ওঠেন। তিনি বলেন, এখান থেকে ২০০ টাকা ভাড়ায় মতিঝিল যাচ্ছি। একদিকে লকডাউন অন্যদিকে বৃষ্টি হওয়ায় রাস্তায় তেমন লোকজন নেই। যেহেতু গণপরিবহন বন্ধ, তাই বাধ্য হয়েই অতিরিক্ত ভাড়া দিয়ে রিকশায় যেতে হচ্ছে। এ পর্যন্ত যতটুকু এসেছি সেসব সড়কে কোথাও মানুষের খুব বেশি উপস্থিতি নেই। গতকালের তুলনায় আজ যানবাহনও সড়কে খুব কম।

অন্যদিকে শনিরআখড়া এলাকায় আব্দুস সামাদ নামের একজন রিকশাচালক বৃষ্টির মধ্যে মাথায় পলিথিন লাগিয়ে যাত্রীর জন্য অপেক্ষা করছিলেন। তিনি বলেন, আজ ভোর থেকে বৃষ্টি হওয়ায় সড়কে মানুষজন নেই, তাই ভাড়াও পাচ্ছি না। সকাল থেকে মাত্র দুই জন যাত্রি পেয়েছি। গতকালের তুলনায় আজ সড়কে মানুষের সংখ্যা আরও কম।

এদিকে ভোর থেকে বৃষ্টি হওয়ায় সাধারণ কর্মজীবীরা ঘর থেকে বের হতে পারেনি। অনেক এলাকায় রাস্তাঘাট তলিয়ে যেতে দেখা গেছে। ফলে এলাকার অলি গলিতে প্রয়োজনে বের হওয়া মানুষ ও রিকশা চালকদের ভোগান্তি পোহাতে হচ্ছে। রাস্তায় পানি জমে থাকার কারণে অনেক দোকানদার তাদের দোকানও খুলতে পারেনি।  

 

বিজ্ঞাপন




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও
Share via
Copy link
© ২০২৩- সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
Share via
Copy link