1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. najmulnayeem5@gmail.com : নাজমুল নাঈম : নাজমুল নাঈম
  5. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৪:৩৩ অপরাহ্ন

১৭ মাস ২৪ দিন পর খুললো শিক্ষা প্রতিষ্ঠান

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৮ বার পড়া হয়েছে
বাড্ডা-সরকারি-প্রাথমিক-বিদ্যালয়-600x337
বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়

আজ খুলেছে শিক্ষার্থীদের চেনা পরিবেশ প্রিয় শিক্ষা প্রতিষ্ঠান। এর মধ্যে কেটে গেল ১৭ মাস ২৪ টি দিন। শিক্ষা প্রতিষ্ঠান আনন্দ উল্লাসে মুখরিত করে রাখা সেই ছাত্র-ছাত্রীরা দীর্ঘদিন ধরে শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়ার জন্য আগ্রহভরে অপেক্ষায় ছিল। আজ সেই দীর্ঘ প্রতীক্ষার অবসান হলো।

দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে আজ থেকেই শুরু হয়েছে ক্লাস। ফলে শিক্ষার্থীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

আজ সকালে রাজধানীর স্কুল কলেজ গুলোতে দেখা যায়, শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে প্রবেশ করছে অনেকটা উৎসাহ ও উদ্দীপনা নিয়ে। করোনার স্বাস্থ্যবিধি মেনে সবার মুখে মাস্ক। শিক্ষকদের নির্দেশনা মেনেই তারা দূরত্ব বজায় রেখে স্কুলে প্রবেশ করে। 

স্কুল কলেজ গুলোর প্রত্যেক ফটকে শিক্ষার্থীদের তাপমাত্রা মেপে প্রবেশ করানো হয়। তাদের হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা দেওয়া হয়। কর্মকর্তা-কর্মচারীদের সাথে শিক্ষকদেরও অবস্থান করতে দেখা যায়। বিভিন্ন স্কুল কলেজে শিক্ষার্থীদের বরণ করে নেওয়ার আয়োজন করা হয়।

শিক্ষাবিদেরা বলছেন, শুরুতেই যেন শিক্ষার্থীদের পড়াশোনা নিয়ে বেশি চাপ দেওয়া না হয়। আনন্দঘন পরিবেশে সবাইকে শিক্ষা প্রতিষ্ঠানে ফিরিয়ে আনাই বড় কাজ। তারপর তাদের ধীরে ধীরে শিক্ষার পরিবেশের সঙ্গে অভ্যস্ত করে তুলতে হবে।

সন্তানেরা সব মা-বাবার আবেগের অংশ। তাঁরা চান সকল সন্তান স্কুলেও ফিরুক। আবার এই ফেরা যেন নিরাপদ হয়, তা নিয়েও তাঁদের চিন্তা আছে। এই জায়গায় এসে জনস্বাস্থ্যবিদেরা স্বাস্থ্যবিধি মানার ওপর বেশি জোর দিচ্ছেন। সেখানে স্কুলের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সচেতনতা অনেক গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

সরকারি ঘোষণা অনুযায়ী, প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান আজ খুললেও শুরুতে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থী এবং প্রাথমিকের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাস হবে। অন্যান্য শ্রেণির শিক্ষার্থীদের সপ্তাহে এক দিন ক্লাস করতে হবে। মাধ্যমিক পর্যায়ে যেদিন যে শ্রেণির ক্লাস থাকবে, সেদিন ওই শ্রেণির সর্বোচ্চ দুটি ক্লাস হবে। প্রাথমিকে হবে দিনে তিনটি করে ক্লাস। প্রাক-প্রাথমিক স্তরে সশরীর ক্লাস বন্ধ থাকবে।

বাড্ডা-সরকারি-প্রাথমিক-বিদ্যালয়-600x337

বিজ্ঞাপন




Leave a Reply

Your email address will not be published.

এই সম্পর্কিত আরও
Share via
Copy link
© ২০২২- সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
Share via
Copy link