1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. najmulnayeem5@gmail.com : নাজমুল নাঈম : নাজমুল নাঈম
  5. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
বুধবার, ২৯ জুন ২০২২, ০৬:২১ অপরাহ্ন

১ লা জুন পদ্মা সেতুতে জ্বলবে পরীক্ষামূলক বাতি

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ বুধবার, ২৫ মে, ২০২২
  • ২৯ বার পড়া হয়েছে
১ লা জুন পদ্মা সেতুতে জ্বলবে পরীক্ষামূলক বাতি

আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেতুতে বাতি জ্বালানোর জন্য পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ বিদ্যুৎ সংযোগ দিয়েছে। আগামী ১ জুন থেকে পরীক্ষামূলকভাবে সেতুর ল্যাম্পপোস্টে বাতি জ্বালানো হবে। আজ বুধবার (২৫ মে) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. জুলফিকার রহমান।

তিনি জানান, আগামী ১ জুন সেতু কর্তৃপক্ষ পদ্মা সেতুর ল্যাম্পপোস্টে পরীক্ষামূলকভাবে বাতি জ্বালিয়ে দেখবেন। এ কারণে সেতু কর্তৃপক্ষ ৩০ মের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কাজ শেষ করার অনুরোধ জানায়। এরই প্রেক্ষিতে, মঙ্গলবার সকাল ৮ টার দিকে বিদ্যুৎ সংযোগের কাজ শুরু হয়। শেষ হয় রাত সাড়ে ৮টায়। এছাড়া মুন্সিগঞ্জ অংশেও বিদ্যুৎ সংযোগের কাজ শেষ হয়েছে বলে জানান জুলফিকার রহমান।

জানা গেছে, পদ্মা সেতুতে মোট ৪১৫টি ল্যাম্পপোস্ট বসানো হয়েছে। এর মধ্যে মূল সেতুতে ৩২৮টি, জাজিরা প্রান্তের উড়ালপথ (ভায়াডাক্ট) ৪৬টি ও মাওয়া প্রান্তের ভায়াডাক্টে ৪১টি ল্যাম্পপোস্ট বসানো হয়েছে। গত ১৮ এপ্রিল এসব ল্যাম্পপোস্ট ও এর মধ্যে বাতি লাগানোর কাজ শেষ হয়। এরপর পুরো সেতুতে ক্যাবল টানা হয়েছে। গত বছর ২৫ নভেম্বর মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে প্রথম ল্যাম্পপোস্ট বসানোর কাজ শুরু হয়েছিল।

উল্লেখ্য, ২০১৫ সালের ডিসেম্বরে বাংলাদেশে নিজস্ব অর্থায়নে ৩০ হাজার কোটি টাকায় ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ এই সেতুর কাজের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্মাণ কাজ শেষে আগামী ২৫ জুন এই স্বপ্নের সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

১ লা জুন পদ্মা সেতুতে জ্বলবে পরীক্ষামূলক বাতি

বিজ্ঞাপন




Leave a Reply

Your email address will not be published.

এই সম্পর্কিত আরও
Share via
Copy link
© ২০২২- সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
Share via
Copy link