1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন

● Saturday, April 20, 2024 | 04:17 PM

আজ জুম্মার নামাজের মাধ্যমে ২০২২ সালকে বিদায় জানাবেন মুসলিম জাতি

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২
  • ৯৮ বার পড়া হয়েছে
আজ বছরের শেষ জুম্মা

সপ্তাহে সাত দিন। এই সাত দিনের মধ্যে জুম্মার দিন হলো সর্বশ্রেষ্ঠ। জুম্মা বা শুক্রবার হচ্ছে মুসলিমদের জন্য একটি পবিত্র দিন। জুম্মার দিনের অসংখ্য ফজিলত রয়েছে।

আজ ২০২২ সালের ডিসেম্বরের ৩০ তারিখ। অর্থাৎ বছর শেষ হতে বাকি আছে আর মাত্র একটি দিন। এদিকে আজ পবিত্র জুম্মা মোবারক (শুক্রবার)। আর এটিই হচ্ছে এই বছরের শেষ শুক্রবার। আমাদের মুসলিম জাতির কাছে একটি আনন্দের বিষয় বছরটি শেষ হওয়ার আগে সপ্তাহের শ্রেষ্ঠ দিন পেয়েছি। আজকের এই দিনে সকল মুসলিম জাতি জুম্মার নামাজের মাধ্যমে ২০২২ সালকে বিদায় জানাবেন।

সাধারণত জুম্মার দিন আসলে সবার মনেই আনন্দ থাকে। অন্যদিকে যখন একটি বছর শেষ হয়ে যায় তখন বছরের শেষ দিনটিতে নতুন বছর পাওয়ার আনন্দে মেতে ওঠেন। আর যখন দুই আনন্দ একত্রে আসে তখন খুশির সীমা থাকে না। তেমনি আজ একদিকে যেমন একটি সুন্দর পবিত্র দিন অন্যদিকে এক দিন পরেই নতুন বছরের আগমন অর্থাৎ দুই আনন্দ এক সাথে।

আজ সকল মুসলিম জাতি মহান আল্লাহ তা’আলার কাছে জুম্মার নামাজের মাধ্যমে শুকরিয়া জ্ঞাপন করবেন। নামাজের শেষে বিগত বছরের সকল গুনাহের জন্য তওবা করে ক্ষমা চাইবেন এবং আগামী বছরগুরোতে যেন বেশি বেশি নেক আমল করতে পারেন এই দোআ করে মুসলিম উম্মাহ আল্লাহর দরবারে ফরিয়াদ করবেন।

মহান আল্লাহ পাক রাব্বুল আলামিন আমাদের তওবা কবুল করে সকল গুনাহ মাফ করুন এবং বেশি বেশি নেক আমল করার তৌফিক দান করুন। (আমীন)

বিজ্ঞাপন




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও
© ২০২৪- সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )