● শুক্রবার, এপ্রিল 26, 2024 | 01:39 পূর্বাহ্ন

বছরের শেষ দিনটি পবিত্র জুম্মা মোবারক

বছরের শেষ দিনটি পবিত্র জুম্মা মোবারক

সপ্তাহে সাত দিন। এই সাত দিনের মধ্যে জুম্মার দিন হলো সর্বশ্রেষ্ঠ। জুম্মা বা শুক্রবার হচ্ছে মুসলিমদের জন্য একটি পবিত্র দিন। জুম্মার দিনের অসংখ্য ফজিলত রয়েছে।

আজ ২০২১ সালের ডিসেম্বরের ৩১ তারিখ। অর্থাৎ চলতি বছরের শেষ দিন। আর এই শেষ দিনেই পবিত্র জুম্মা মোবারক। বছরের শেষ দিনটি সপ্তাহের শ্রেষ্ঠ দিন দিয়ে শেষ হচ্ছে। এটি মুসলিম জাতির কাছে একটি আনন্দের বিষয়। আজকের এই দিনে সকল মুসলিম জাতি জুম্মার নামাজের মাধ্যমে ২০২১ সালকে বিদায় জানাবেন।

সাধারণত জুম্মার দিন আসলে সবার মনেই আনন্দ থাকে। অন্যদিকে যখন একটি বছর শেষ হয়ে যায় তখন বছরের শেষ দিনটিতে নতুন বছর পাওয়ার আনন্দে মেতে ওঠেন। আর যখন দুই আনন্দ একত্রে আসে তখন খুশির সীমা থাকে না। তেমনি আজ একদিকে যেমন বছরের শেষ দিন অন্যদিকে শুক্রবার বা জুম্মার দিন। অর্থাৎ দুই আনন্দের দিন এক সাথে।

সচারাচর এমন দিন পাওয়া যায় না। আজ যখন এমন একটি দিন এসেছে তখন সকল মুসলিম জাতি মহান আল্লাহ তা’আলার কাছে শুকরিয়া জ্ঞাপন করছেন। আজ জুম্মার নামাজের শেষে বিগত বছরের সকল গুনাহের জন্য তওবা করে ক্ষমা চাইবেন এবং আগামী বছরগুরোতে যেন বেশি বেশি নেক আমল করতে পারেন এই দোআ করে মুসলিম উম্মাহ আল্লাহর দরবারে ফরিয়াদ করবেন।

মহান আল্লাহ পাক রাব্বুল আলামিন আমাদের তওবা কবুল করে সকল গুনাহ মাফ করুন এবং বেশি বেশি নেক আমল করার তৌফিক দান করুন। (আমীন)

এই সম্পর্কিত আরও

আবুল কালাম
বিস্তারিত...
 আরবে ঈদের তারিখ ঘোষণা
বিস্তারিত...
813788_175
বিস্তারিত...
রিসেপ তাইয়েপ এরদোগান
বিস্তারিত...
জান্নাতের ফুল
বিস্তারিত...
কাজী নজরুল ইসলাম
বিস্তারিত...