1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন

মসজিদে সাঁতরে নামাজ আদায় করতে যায় ইমাম, পেলেন নৌকা ও অর্থ সহায়তা

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ২৪১ বার পড়া হয়েছে
ইমাম মইনুর রহমান
ইমাম মইনুর রহমান

বাঁধ ভেঙে নদীর পানিতে আশপাশের বিশাল এলাকা প্লাবিত হয়ে গেলেও উঁচু স্থানে নির্মিত হওয়ায় একা দাঁড়িয়ে আছে একটি মসজিদ। এ অবস্থায়ও অনেকটা দূর সাঁতার কেটে সেই মসজিদে নামাজ আদায় করতে যান ইমাম মইনুর রহমান। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই ভিডিও ভাইরাল হয়ে যায়।

ঘটনাটি সাতক্ষীরা জেলার আশাশুনির প্রতাপনগরে। সাঁতার কেটে পানি পেরিয়ে মসজিদে গিয়ে নামাজ আদায় করার জন্য একজন ইমামের এমন ত্যাগ ব্যাপক আলোচনা জন্ম দেয়। জানা যায়, ওই ইমাম বেশ কিছুদিন ধরে পাঁচ ওয়াক্ত নামাজই এভাবে সাঁতরে মসজিদে গিয়ে আদায় করছেন। বিষয়টি জানাজানি হলে তাকে অনেকেই সাহায্য করার জন্য এগিয়ে আসে।

ইতোমধ্যে এগিয়ে এসেছে ‘ডু সামথিং ফাউন্ডেশন’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। তারা ইমাম মইনুর রহমানকে একটি নৌকা এবং কিছু নগদ টাকা উপহার দিয়েছেন। এখন থেকে তিনি নৌকা দিয়েই মসজিদে আসা-যাওয়া করতে পারবেন। একইসাথে মসজিদে যেতে ইচ্ছুক মুসল্লিরাও নৌকাটি ব্যবহার করতে পারবেন ।

জানা যায়, প্রতাপনগর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বাঁধ ভেঙে খোলপেটুয়া নদীর পানি ঢুকে পড়ে। ওয়ার্ডটির প্রায় পুরোটাই পানির নিচে চলে গেলেও টিকে আছে হাওলাদার বাড়ি জামে মসজিদটি। আজ ৪ মাস অতিবাহিত হলেও এলাকাবাসীকে এ অবস্থা থেকে মুক্তি দিতে কোনো উদ্যোগ নেয়নি পানি উন্নয়ন বোর্ডসহ সংশ্লিষ্টরা।

ইমাম মইনুর রহমান

বিজ্ঞাপন




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও
Share via
Copy link
© ২০২৩- সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )
Share via
Copy link