1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. najmulnayeem5@gmail.com : নাজমুল নাঈম : নাজমুল নাঈম
  5. rj.black.privateboy@gmail.com : rjblack :
  6. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
  7. samirahmehd1997@gmail.com : Samir Ahmed : Samir Ahmed
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৭:০২ অপরাহ্ন

মগবাজারের বিস্ফোরণ গ্যাস থেকেই হতে পারে, ধারণা পুলিশের

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ সোমবার, ২৮ জুন, ২০২১
  • ৬৭ বার পড়া হয়েছে
Explosion

ঢাকা মেট্রো দক্ষিণ সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেছেন, প্রাথমিকভাবে ধারণা করছি যে, মগবাজার ওয়ারলেস গেটে ভয়াবহ বিস্ফোরণ গ্যাস লাইন, গ্যাস সিলিন্ডার, এসি বিস্ফোরণ অথবা বিদ্যুৎ থেকে হতে পারে। এখানে অন্য কোনো কিছুর সূত্র পাওয়া যায়নি। তবে যে সমস্ত আলামত সংগ্রহ করা হয়েছে তা ফরেনসিক করলে আরও বিস্তারিত জানা যাবে।

পুলিশের রমনা বিভাগের ডিসি সাজ্জাদুর রহমান সাংবাদিকদের বলেন, এখানে ছোট থেকে ছোট কোনো আশঙ্কাই উড়িয়ে দেওয়ার মতো নয়। বিস্ফোরণ হওয়ার মূল কারণ আমরা খতিয়ে দেখার চেষ্টা করছি। আমাদের অনেকগুলো টিম কাজ করছে। এখানে নাশকতার আশঙ্কা থেকে বোম্ব ডিসপোজাল ইউনিটও কাজ করছে।

বিস্ফোরণের ভয়াবহতা বর্ণনা দিয়ে তিনি বলেন, এই ভবনটি ভেঙে বহুদূরে চলে গেছে। প্রত্যেকটি দরজা-জানালা ভেঙে টুকরো টুকরো হয়ে গেছে। আমি ধারণা করছি যে, এই ভবনের ভেতরে কোনো একটা রুম গ্যাস চেম্বারে পরিণত হয়েছিল। সেখানে ফায়ার ওপেন করা হয় আর সাথে সাথেই বিস্ফোরিত হয়ে যায়। এই গ্যাসটা বহুদূর চলে যায় এবং একটা লাইনে যা পায় সব গুঁড়ো করে দিয়ে যায়। অতীতেও আমি এমন দুই-তিনটা ঘটনা দেখেছি।

এদিকে, মগবাজার ওয়ারলেস গেট এলাকায় বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অর্ধশতরেরওবেশি। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানিয়েছেন, এদের মধ্যে তিনজনের অবস্থা খুবই আশঙ্কাজনক।

আশঙ্কাজনক তিন জনের শরীরের ৯০ ভাগই পুড়ে গেছে। এত খারাপ অবস্থাতেই শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে তাদের চিকিৎসা চলছে। এছাড়া অন্য আহতদের অনেকেরই শরীরের বিভিন্ন জায়গায় কেটে গেছে। এদের মধ্যে আগুনে পোড়া ছাড়া যারা আছেন, তাদের সবাইকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পাঠিয়ে দেয়া হবে।

এদিকে উদ্ধার অভিযানে নিয়োজিত থাকা ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানান, বিস্ফোরণের উৎসস্থলের ভবনটি যে কোনো সময় ধসে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তিনি আরও বলেন, ওয়ারলেস গেটের কাছে বিস্ফোরিত হওয়া ভবনটির নিচতলা অনেকাংশে দেবে গেছে। এই ভবনে থাকা শরমা হাউজসহ কয়েকটি প্রতিষ্ঠান সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। এর নিচ তলায় বেঙ্গল মিটের একটি শোরুম ছিল। সেটারও অনেক ক্ষতি হয়েছে।

বিস্ফোরণ হওয়ার কারণ জানতে চাইলে ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা জানান, আমরা এখনো এটি কোনোভাবেই ডিটেক্ট করতে পারছি না। তবে ধারণা করছি এটি গ্যাস জমে থাকার কারণে কোনো বিস্ফোরণ হতে পারে। তবে এটি এমন এক বিস্ফোরণ, আমরা এ যাবৎ এমনটা দেখিনি। এর আগেও কখনো বাংলাদেশে এমন বিস্ফোরণ হয়নি।

বিজ্ঞাপন





শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও
© ২০২১ - সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )