1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. najmulnayeem5@gmail.com : নাজমুল নাঈম : নাজমুল নাঈম
  5. rj.black.privateboy@gmail.com : rjblack :
  6. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
  7. samirahmehd1997@gmail.com : Samir Ahmed : Samir Ahmed
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৫:২৫ অপরাহ্ন

শিক্ষকদের শুধু প্রশংসা করলেই হবে না সাথে মজুরিও বৃদ্ধি করা জরুরি: বাইডেন

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ৩৫ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় শিক্ষক ইউনিয়নের উদ্দেশে দেওয়া এক বক্তব্যে প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, শিক্ষকদের জন্য শুধু প্রশংসা করলেই হবে না। তার সাথে তাঁদের মজুরি বৃদ্ধি করাও জরুরি।

যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক ইতিহাসে ন্যাশনাল এডুকেশন অ্যাসোসিয়েশনের সম্মেলনে বক্তব্য দেওয়া বাইডেনই প্রথম কোনো মার্কিন প্রেসিডেন্ট। এর আগে আর কেউ এই বক্তব্য দেননি। ফার্স্ট লেডি জিল বাইডেনও এই সমিতির একজন সদস্য। এই ইউনিয়নের সদস্য সংখ্যা প্রায় ৩০ লাখের বেশি। গত নির্বাচনে শিক্ষক সমিতিগুলো একচেটিয়াভাবে বাইডেনকে সমর্থন করে।

বাইডেন বলেন, গত এক বছরের মহামারিতে অভিভাবকরা শিক্ষকতার আসল শিক্ষা পেয়েছে। যেসব অভিভাবক লকডাউনের সময় নিজেদের সন্তানদের গৃহশিক্ষা দিয়েছেন, তাঁরাও এই কথা স্বীকার করবেন যে, শিক্ষকদের মজুরি বৃদ্ধি আসলে কতটা জরুরি।

বাইডেন তাঁর বক্তব্যে বলেন, আমেরিকা যখন ইতিহাসের অন্ধকারতম অধ্যায় পার করছিলেন তখন শিক্ষকেরা পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছেন। শিক্ষার্থীদের নিরাপত্তা, নিজেদের ও পরিবারের স্বাস্থ্য, নিরাপত্তা ও শিক্ষার বিষয়ে শিক্ষকেরাই অনন্য ভূমিকা পালন করেছেন।

আমেরিকার শিক্ষকদের নিয়ে রিপাবলিকানদের মধ্যে ব্যাপক সমালোচনা চলে আসছিল। অধিকাংশ শিক্ষক সমিতি দীর্ঘ লকডাউনের পক্ষে রায় দিয়েছিল। ২০২০ সাল জুড়ে স্বাস্থ্য নিরাপত্তার জন্য রিমোট শিক্ষা প্রদান নিয়ে শিক্ষক সমিতিগুলোর সঙ্গে রক্ষণশীলদের বিরোধ চলছিল।

প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে শিক্ষক সমিতির ঘনিষ্ঠতা নিয়ে রিপাবলিকানদের প্রকাশ্য অসন্তোষ রয়েছে। শিক্ষক সমিতিগুলো ব্যাপকভাবে ডেমোক্র্যাট মনোভাবাপন্ন। নির্বাচনে আমেরিকার শক্তিশালী ইউনিয়ন হিসেবে শিক্ষক সমিতির ভূমিকা রাখার অবকাশ থাকে।

প্রেসিডেন্ট জো বাইডেন তাঁর বক্তব্যে বলেন, ৪ জুলাই (আজ) আমেরিকার স্বাধীনতা দিবস। এদিন থেকে শুরু হচ্ছে মহামারি পেরোনোর স্বাধীনতার গ্রীষ্ম। বাইডেন বলেন, শিক্ষকদের মধ্যে ৮৪ শতাংশ করোনার টিকা গ্রহণ করেছেন। টিকা গ্রহণে জনগণকে উৎসাহিত করতে শিক্ষকেরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

বিজ্ঞাপন





শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও
© ২০২১ - সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )