1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. najmulnayeem5@gmail.com : নাজমুল নাঈম : নাজমুল নাঈম
  5. rj.black.privateboy@gmail.com : rjblack :
  6. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
  7. samirahmehd1997@gmail.com : Samir Ahmed : Samir Ahmed
শনিবার, ২৪ জুলাই ২০২১, ১০:৫০ পূর্বাহ্ন

হোয়াটসঅ্যাপে কল ওয়েটিং চালু করার পদ্ধতি

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ৩০ বার পড়া হয়েছে
হোয়াটসঅ্যাপ
হোয়াটসঅ্যাপ

প্রযুক্তি দুনিয়ায় ম্যাসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ নিত্যনতুন আপডেট নিয়ে নানাভাবে আলোচনায় থেকে যাচ্ছে। এবার সেই পথে নতুন করে হাটতে চলেছে অ্যাপটির কল ওয়েটিং ফিচার। মোবাইলে (সেলুলার) নেটওয়ার্ক কলের মত হোয়াটসঅ্যাপের (ওটিটি) কলে পাওয়া যাবে ওয়েটিং ফিচার।

সাম্প্রতিক সময়ে জনপ্রিয় এই অ্যাপটিতে বেশ কিছু আপডেট ফিচার এসেছে। যার মধ্যে অন্যতম একটি হলো কল ওয়েটিং সার্ভিস। তাই এখন থেকে হোয়াটসঅ্যাপ নম্বরে কেউ কল দিলে, যার ফোনে কল করা হচ্ছে সেই ব্যক্তি অন্য কোনো কলে কথা বললেও আর সমস্যা হবে না। নতুন ফিচারে হোয়াটসঅ্যাপেও ব্যবহারকারী কল ওয়েটিং দেখতে পারবেন।

নতুন এই আপডেট উপভোগ করতে হলে ব্যবহারকারীকে প্রথমে গুগল প্লে স্টোরে গিয়ে এই মেসেজিং সার্ভিসের আপডেট ইনস্টল করতে হবে। তারপর হোয়াটসঅ্যাপের ভার্সন ২.১৯.৩৫২ ইনস্টল করলেই কল ওয়েটিং ফিচার ব্যবহার করতে পারেন গ্রাহকরা।

এতদিন শুধুমাত্র গ্রাহকদের জন্য অ্যাপল অপারেটিং সিস্টেম (আইওএস) এই ফিচার থাকলেও, অ্যান্ড্রয়েড গ্রাহকরা এখন থেকে হোয়াটসঅ্যাপে কল ওয়েটিং ব্যবহার করতে পারবেন। নতুন এই ফিচারটি চালু হলে গ্রাহকের একটি কল চলার সময় দ্বিতীয় কোনও কল এলে সেটি ওয়েটিংয়ে চলে যাবে। গ্রাহককে কে কল দিয়েছে স্ক্রিনের উপর দেখতে পাবেন। তখন, তিনি ইচ্ছে করলে প্রথম কলটি কেটে দিয়ে ওয়েটিংয়ের কলটি ধরতে পারবেন।

কিন্তু নতুন সুবিধার মধ্যে একটি অসুবিধা হচ্ছে হোয়াটসঅ্যাপ এখনও হল কল হোল্ডের কোনও অপশন চালু করা হয়নি। তাই দ্বিতীয় কলটি রিসিভ করলে সাথে সাথে স্বয়ংক্রিয়ভাবে প্রথম কলটি কেটে যাবে।

এদিকে ওয়াবিটইনফো’র ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজে রিয়েল টাইম ওয়েভ ফর্ম আনতে চলেছে। এর ফলে যদি কোনো ভয়েস ম্যাসেজ পাঠানো হয় তাতে রিয়েল টাইম ওয়েভ ফর্ম দেখা যাবে। ইতিমধ্যেই নতুন এই ফিচারটি হোয়াটসঅ্যাপ বেটা গ্রাহকদের কাছে পৌঁছে গেছে।

বিজ্ঞাপন





শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও
© ২০২১ - সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )