1. faysalislam405@gmail.com : ফয়সাল ইসলাম : ফয়সাল ইসলাম
  2. tajul.islam.jalaly@gmail.com : তাজুল ইসলাম জালালি : তাজুল ইসলাম জালালি
  3. marufshakhawat549@gmail.com : মারুফ হোসেন : মারুফ হোসেন
  4. najmulnayeem5@gmail.com : নাজমুল নাঈম : নাজমুল নাঈম
  5. rj.black.privateboy@gmail.com : rjblack :
  6. saddam.samad.24@gmail.com : সাদ্দাম হোসাইন : সাদ্দাম হোসাইন
  7. samirahmehd1997@gmail.com : Samir Ahmed : Samir Ahmed
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৫:২৪ অপরাহ্ন

মাহফুজের ১ লা জুলাই গাওয়া গানটিই যেন ২০ জুলাই সত্যি হলো

সাদ্দাম হোসাইন
  • প্রকাশিতঃ বুধবার, ২১ জুলাই, ২০২১
  • ২৫ বার পড়া হয়েছে
মাহফুজুল আলম
মাহফুজুল আলম

ইসলামী সংগীত অঙ্গনের এক সুপরিচিত নাম মাহফুজুল আলম। তিনি কলরবে ইসলামী সংগীত নিয়ে কাজ করতেন। কয়েক দিন ধরে জ্বরে ভুগতে থাকা মাহফুজুল আলম ২০ জুলাই (গতকাল) সকালে নরসিংদীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন।

ঠিক ঈদের আগের দিন মাহফুজুলের এভাবে পৃথিবী ছেড়ে চলে যাওয়া ভক্তদের মনে আঘাত করেছে। নিজের সর্বশেষ গানটি মৃত্যুর মাত্র ১০ দিন আগে ইউটিউবে প্রকাশ করেছিলেন মাহফুজ। তবে বিস্ময়কর হলেও সত্য যে মাহফুজ ১৯ দিন আগে মানে ১ জুলাই একটি অনুপ্রেরণামূলক গান নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করেন। একজন মানুষের মৃত্যুর পরে তার স্বজনরা যেন ভেঙে না পড়ে- এমন বিষয়ের ওপর ছিল সেই গানটি। 

যখন সন্ধ্যা নেমে জোনাকিরা আসে-আর ফুল গুলো সুবাস ছড়ায় রাতে-তোমার ঘরের খেলনাগুলো-চুপ অভিমানে ঘরে ফিরে যায় ভাঙামনে-তাই তো ওরা আমায় বলে-তুমি ভেঙে পড়ো না এভাবে-কেউ থাকে না চিরদিন সাথে-যদি কাঁদো এভাবে তার ঘুম ভেঙে যাবে-ও চাঁদ বলো না সে লুকিয়ে আছে কোথায়-সে কি খুব কাছে…

তুমি ভেঙে পড়ো না এভাবে-কেউ থাকে না চিরদিন সাথে-যদি কাঁদো এভাবে তার ঘুম ভেঙে যাবে- এ কথাগুলো তো তার ভক্তদের, শুভাকাঙ্ক্ষীদের মনের কথা। পুরো কাকতালীয়ভাবে মাহফুজ আলমের ভক্তরা তার চলে যাওয়ায় ধাক্কা খেয়েছেন। 

মাহফুজ আলমের ইসলামী গান ব্যপক জনপ্রিয়। ইউটিউবে এক লাখের ওপর সাবস্ক্রাইবার রয়েছে তাঁর ব্যক্তিগত চ্যানেলে। 

তরুণ এ শিল্পী বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় ইসলামী সঙ্গীত চ্যানেল হলিটিউনে চারশ’র বেশি গান কম্পোজ করেছেন। এছাড়া প্রায় দুই শতাধিক গান তিনি নিজেও গেয়েছেন। শ্রোতাদের কাছে সব সময় মাহফুজুল আলমের সঙ্গীতের আলাদা কদর ছিলো। 

সংশ্লিষ্টরা মনে করছেন, তার ইন্তেকালে ইসলামী সঙ্গীত জগতের অপূরনীয় ক্ষতি হয়েছে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ইসলামী সঙ্গীত জগতের গুনগ্রাহীরা। 

মাহফুজুল আলম ১৯৯৮ সালের ১ জানুয়ারী নরসিংদী জেলার মাধবদী থানার বরপা ইউনিয়নে জন্মগ্রহণ করেন। শিক্ষাজীবনেও তিনি মেধার সাক্ষর রেখে গিয়েছেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ইসলামি স্টাডিজে অনার্স সম্পন্ন করেছেন।

মঙ্গলবার বাদ আসর নরসিংদীর নিজ গ্রামে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজায় কলরবের শিল্পী, স্থানীয় আলেম-উলামা, সাধারণ মানুষ ও ভক্তবৃন্দ অংশ গ্রহণ করে। জানাজা শেষে তাকে তার পিতার পাশেই দাফন করা হয়। 

বিজ্ঞাপন





শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও
© ২০২১ - সর্বস্বত্ব সংরক্ষিত । হক কথা ২৪.নেট
Theme Designed BY Kh Raad ( Frilix Group )